বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৮:০২ অপরাহ্ন

সেনাবাহিনী নির্মিত করোনা সুরক্ষা ট্যানেল উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৮৫ বার পঠিত
সেনাবাহিনী নির্মিত করোনা সুরক্ষা ট্যানেল উদ্বোধন
সেনাবাহিনী নির্মিত করোনা সুরক্ষা ট্যানেল উদ্বোধন

করোনা পরিস্থিতি মোকাবেলায় গোপালগঞ্জে দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনী নির্মিত করোনা সুরক্ষা ট্যানেল উদ্বোধন করেছেন যশোর সেনানিবাসের ১০৫-পদাতিক ডিভিশন কমান্ডার ব্রিগেডিয়ার জেলারেল মোহাম্মদ খালেদ কামাল।

আজ বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জ জেলা শহরের লঞ্চঘাটে যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ১১৭ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানী ইএমই নির্মিত করোনা জীবানুমুক্তকরন টানেল অতিক্রম করে উদ্বোধন করা হয়।

এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, লে.কর্নেল শুভ ইসলাম, পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদিকুর রহমান খান, ভাইস চেয়ারম্যান নীতিশ রায়, পৌর আওয়ামী লীগ সাধারন সম্পাদক এস এম নজরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান বলেন, এই ট্যানেলের মাধ্যমে মানুষ সচেতন হবেন এবং জেলাবাসী উপকৃত হবেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, গোপালগঞ্জবাসীকে সুরক্ষা ও জীবানুমুক্ত রাখতে সেনাবাহিনী কর্তৃক স্থাপিত ট্যানেল বিশেষ ভূমিকা রাখবে। এখানে দুইটি ট্যানেল স্থাপন করা হয়েছে। একটি ট্যানেল দিয়ে মানুষ আর অপর ট্যানেলটি দিয়ে গাড়ি জীবানুমুক্ত করতে পারবেন। এ ট্যানেল মানুষের উপকারে আসবে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরুর পর থেকে আমরা জীবনুনাশক স্প্রে, হাত ধোয়া, সামাজিক ও ব্যক্তিগত দূরত্ব বজায় রাখতে কাজ করেছি। গোপালগঞ্জ শহরের প্রাণকেন্দ্র লঞ্চঘাটে সেনাবাহিনী যে জীবানুনাশক ট্যানেল স্থাপন করেছেন, এর মাধ্যমে আমরা যারা প্রয়োজনে ঘরের বাহিরের বের হচ্ছি তারা নিজেকে ও ব্যবহৃত গাড়ি জীবানুমুক্ত করতে পারছি। এতে আমরা নিজেকে ও পরিবারকে নিরাপদ রাখতে পারবো।

যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ১০৫ পদাতিক ডিভিশন কমান্ডার ব্রিগেডিয়ার জেলারেল মোহাম্মদ খালেদ কামাল বলেছেন, গোপালগঞ্জ জেলা শহরকে আমরা করোনা জীবানুমুক্ত করতে দু’টি ট্যানেল স্থাপন করেছি। একটি ট্যানেলের মধ্য দিয়ে পথচারী ও অন্যটির মধ্য দিয়ে যানবাহন চলাচল করবে। ট্যানেলের মধ্য দিয়ে যাবার সময়ে স্বয়ংক্রিয়ভাবে জীবানুনাশক ডিটারজেন্ট দিয়ে স্প্রে হয়ে জীবানুমুক্ত হয়ে বের হবে। এতে এ জেলার মানুষের মাঝে ব্যাপক সচেতনতা সৃষ্টি হবে। করোনা মোকাবেলায় ট্যানেলটি গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102