মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৭:৫৫ অপরাহ্ন

শিক্ষার্থীদের নিয়ে ভিসির অশালীন মন্তব্য, ঝাড়ু মিছিল

শিক্ষার্থীদের নিয়ে ভিসির অশালীন মন্তব্য, ঝাড়ু মিছিল

গোপালগঞ্জ প্রতিনিধি : 

একটি বেসরকারী টিভি চ্যানেলে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে বে-ফাঁস মন্তব্য করায় গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন রিবুদ্ধে ঝাড়ু মিছিল করেছে শিক্ষার্থীরা। এছাড়া তার পদত্যাগের দাবী সন্ধ্যায় মোমবাতি জ্বালিয়ে আলোর মিছিল করা হয়েছে।

জানাগেছে, ওই বেসরকারী টিভি চ্যানেলে ভিসি খোন্দকার নাসিরউদ্দিন বলেন, ছেলে মেয়ে রাত ভরে থাকছে, সন্ধ্যার পর যে ছেলে মেয়েদের বের হতে দিতাম না, রাস্তায় রাস্তায় ঝোপ ঝাড়ের মধ্যে যাচ্ছে। এগুলো তো অশালীন কাজ, সারা রাত এক সাথে থাকছে। এগুলো দেখে দেখে এখন অছাত্রগুলোও রাত কাটাছে। বিশ্ববিদ্যালয়ে এখন আমাদের কন্ট্রোল নেই, সব ছেলে মেয়েরা নিয়ে নিয়েছে।

তিনি ক্ষোভের সাথে বলেন, আপনারা (সাংবাদিক) কি করলেন? সারা দেশের সাংবাদিক, ঢাকায় মিছিল করলো। আমি এখন আর ওই ছেলে মেয়েদের ধমক দিতে পারব না, ওই ছেলে মেয়েগুলোর কি হবে? আপনারা (সাংবাদিক) এগুলো করবেন না। আপনারা আসেন দেখেন ১০ মিনিটে এর সমাধান হবে।

ভিসির ভিডিওটি ভাইরাল হবার পরপরই আজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে ছাত্রীরা উপাচার্যের পদত্যাগের দাবীতে ও অশালীন বক্তব্য দেযার প্রতিবাদে একটি ঝাড়ু মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। এ সময় ছাত্রীরা ভিসিকে উদ্দেশ্য করে স্যান্ডেল প্রদর্শন করে।

পরে একই দাবীতে রাত সাড়ে ৭ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মোমবাতি হাতে আলোর মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ করে। এসময় তারা উপাচার্যের পদত্যাগের বিষয়ে নানান ধরনের শ্লোগান দেয়।

ছাত্রীরা জানিয়েছেন, ভিসি খোন্দকার নাসিরউদ্দিন বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে ছাত্রীদের দিয়ে নানা অশালীল মন্তব্য করে বক্তব্য দেন। যা সম্প্রতি স্যোসাল মিডিয়ায় এসেছে। তারা আরো জানান, ভিসি চলমান আন্দোলনকে ভিন্ন খাতে নিতে আবোল-তাবোল কথা বলছে। তিনি যাই বলুক না কেন, উনি পদত্যাগ না করা পর‌্যন্ত অঅন্দোলন চলবে। উনার পদত্যাগ এখন সময়ের ব্যাপার মাত্র।

এ রিপোর্ট লেখা পর‌্যন্ত ভিসি’র পদত্যাগের এক দফা দাবীতে শিক্ষার্থী অবস্থান কর্মসূচি পালন করেছন।

ভাল লাগলে শেয়ার করেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!