বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৮:১৬ অপরাহ্ন

মোহনগঞ্জে স্বাস্থ্য সেবার ফেরিওয়ালা ডাঃ সুবীর সরকার

মোহনগঞ্জ সংবাদদাতা
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৪৪ বার পঠিত
মোহনগঞ্জে স্বাস্থ্য সেবার ফেরিওয়ালা ডাঃ সুবীর সরকার
নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলা হাসপাতালের আর এম ও  ডাঃ সুবীর সরকার অত্র উপজেলার সর্ব সাধারনের মধ্যে স্বাস্থ্য সেবার ফেরিওয়ালা হিসেবে পরিচিত লাভ করেছেন।
মোহনগঞ্জে উপজেলা হাসপাতালে করোনা সচেতন কার্যক্রম শুরু হয় ১৮ মার্চ থেকে। তখন থেকেই আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুবীর সরকার করোনা সেবায় দৃড় মনোবল নিয়ে স্বাস্থ্য সেবায় নিজেকে নিয়োজিত করেন।
সচেতন কার্যক্রমের পর পরই ২ টি রোগী জ্বর ও শ্বাস কষ্ট উপসর্গ নিয়ে  চেম্বারে আসলে মাসুদ ও জনক ঘোষের স্যাম্পল সংগ্রহ করে পাঠালে ময়মনসিংহ থেকে পজিটিভ  রিপোর্ট আসে। তার পর শুরু হয় ডাঃ সুবীর সরকারের গাড়ী করে, পায়ে হেটে, আবার নৌকা করে  সরকারের নিদের্শনা অনুযায়ী হোমকোয়ারেন্টেন এনে চিকিৎসা সেবা সহ খাদ্য দেয়া।
তাকে পৌরসভা সহ ৭ টি ইউনিয়নে বিভিন্ন গ্রামে সরকারের নিদের্শনা অনুযায়ী সকাল হতে গভীর রাত পর্যন্ত করোনা নিয়ে কাজ করতে হচ্ছে। কোনো সময় কাজ করতে অবহেলা, অনিহা চোঁখে পড়েনি। তার করোনা যোদ্দা হিসেবে কাজ করার আগ্রহ দেখে মেডিকেল টিমের অন্যান্য  সদস্যরা কাজ করতে আগ্রহ পাচ্ছেন।
তাকে দেখা গেছে দুর্গম  এলাকায় করোনা কাজে গিয়ে ও স্বাস্থ্য সেবার পাশাপাশি  ঘঠনাস্থল  থেকে প্রশাসন, জনপ্রতিনিধি ও সাংবাদিককে তথ্য দিতে বিলম্ভ কিংবা  অনিহা করেননি। তাকে করোনা বিষয়ে আমি যখনই তথ্য চেয়ে মোবাইল করেছি পরে কিংবা তথ্য দেয়া যাবে না বলেননি।
তিনি স্বাস্থ্য সেবার পাশা পাশি মিডিয়াকে তথ্য সেবা দিয়ে যাচ্ছেন। তিনি যেন সকল মানুষের কাছে সুবীর ডাক্তার স্বাস্থ্য সেবার ফেরিওয়ালা।
ডাঃ সুবীর সরকার তার দক্ষতায় মোহনগঞ্জ হাসপাতালে করোনা যোদ্দা একটি শক্তিশালী মেডিকেল টিম তৈরী হয়েছে। মোহনগঞ্জ হাসপাতালের মেডিকেল টিম দক্ষতার সহিত কাজ করায় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে প্রশংসা পত্র  ও গ্রিফর্ট সামগ্রী প্রদান করা হয়। সেনা বাহিনীর কাছ থেকে হাসপাতালে আর এম ও ডাঃ সুবীর সরকার গ্রহন  করেন।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102