সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৮:১৫ পূর্বাহ্ন

সদ্য সংবাদ :
কারোনা আতঙ্কঃ এগিয়ে আসেনি কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ের ৭১জনকে ১৬ হাজার ৯’শ টাকা জরিমানা নেত্রকোনার আটপাড়ায় সামাজিক দূরত্ব মানছে না সাধারণ মানুষ করোনা পরিস্থিতিতে বেতনের টাকায় অসহায়দের পাশে এএসআই মাসুদুর নেত্রকোনায় করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে এক নারীর মৃত্যু অসহায় শ্রমজীবী মানুষের ত্রাণ বিতরণ করলেন এমপি মোতাহার সাংসদদের পক্ষ থেকে ১৫ হাজার পরিবারে মধ্যে খাদ্য সহায়তা বিতরন করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তি আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আলোচিত হত্যা মামলার আসামী বুলবুল মীরকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর চা খেলেই করোনার সারে ! অতপর হারবাল চিকিৎসক আটক
মসজিদে মাইকিং, তুলসী পাতার পর থানকুনি পাতা নিয়ে গুজব

মসজিদে মাইকিং, তুলসী পাতার পর থানকুনি পাতা নিয়ে গুজব

গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জে তুলসীপাতা নিয়ে গুজবের রেশ কাটতে না কাটতেই এবার থানকুনিপাতা নিয়ে গুজব ছড়িয়ে একটি মহল। ৩টি থানকুনিপাতা খেলে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হবে না এমন গুজবে থানকুনি পাতা খাওয়ার হিড়িক পড়েছে। অনেক আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও থানকুনিপাতা খাওয়ার বিষয়ে পোস্ট দিয়েছেন। উপজেলার অনেক মসজিদে গভীর রাতে থানকুনিপাতা খাওয়ার জন্য মাইকিং করা হয়েছে।

তবে এর কোন ভিত্তি নেই বলে জানিয়েছেন কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য।

জানাগেছে, চরমোনাইর পীর সাহেব স্বপ্নে দেখেছেন থানকুনি পাতা লবন দিয়ে চিবিয়ে খেলে করোনা ভাইরাস সংক্রমিত হতে পারবে না এমন গুজবের জেলা জুড়ে ছড়িয়ে পরে। এরপরপরই সারা জেলায় থানকুনির পাতা খাওয়ার হিড়িক পড়ে যায়। অনেকই গুজবে সাড়া দিয়ে গভীর রাতে ঝোপ-ঝাড়ে লাইট জ্বালিয়ে থানকুনি পাতা সংগ্রহে নেমে পড়েন নারী-পুরুষেরা।

করোনা ভাইরাস প্রতিরোধে অনেকই ৩টি করে থানকুনিপাতা খেয়েছেন। যারা থানকুনিপাতা খেয়েছেন তাদের ধারণা এই পাতা খেলে তারা করোনাভাইরাসে আক্রান্ত হবে না। অনেকেই আবার করোনা ভাইরাসে থানকুনি পাতার কার্যকারিতা সম্পর্কে ফেসবুকে পোস্ট দিয়েছেন। কেউ কেউ বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের ফোন করে থানকুনি পাতা সংগ্রহ ও খাওয়ার কথা জানিয়েছেন এবং মুঠোফোনে ম্যাসেজও দিয়েছেন।

কোটালীপাড়া উপজেলার সোনাটিয়া গ্রামের শিপন তাজ বলেন, মঙ্গলবার দিবাগত রাতে আমার এলাকার মসজিদের মাইকে ৩টি থানকুনিপাতা খাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। মসজিদের মাইকের এই ঘোষনার পর আমরা ৩টি করে থানকুনিপাতা খেয়েছি।

কোটালীপাড়া উপজেলা গোয়ালংক গ্রামের বাচ্ছু দেওয়ান তার ফেসবুক পেইজে এলাকাবাসীকে থানকুনিপাতা খাওয়ার জন্য আহব্বান জানিয়েছেন। তিনি লিখেছেন ৩টি থানকুনিপাতা খেলে সে করোনা ভাইরাসে আক্রান্ত হবে না।

কুরপালা গ্রামের গৃহবধু রুনা বেগম বলেন, আমার বাড়ির পাশে একজনে গভীর রাতে সবাইকে ডেকে তুলে ৩টি করে থানকুনিপাতা খেতে বললো। আমরা সবাই থানকুনিপাতা খেয়ে ফেললাম।

চরমোনাইর পীর মুফতি সৈয়দ মো: রেজাউল করিমের সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশের গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক তসলিম হোসাইন বলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা ও গুজব। এ ধরণের কোন তথ্য আমাদের জানা নেই। একটি মহল পীর সাহেবের নামে গুজব ছড়াচ্ছে।’

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য বলেন, ৩টি থানকুনিপাতা খেলে করোনা ভাইরাসে আক্রান্ত হবে না আমি একজন চিকিৎসক হিসেবে এমন কথা শুনিবা চিকিৎসা বিজ্ঞানে পাইনি। তবে কারো পেটে সমস্যা থাকলে তার জন্য থানকুনিপাতা উপকারী।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!