বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৫:১২ পূর্বাহ্ন

মদনে সরকারি সড়ক কাটার অভিযোগ

শহীদুল ইসলাম, মদনঃ

নেত্রকোণা জেলার মদন উপজেলায় কাইটাইল ইউনিয়নের ঝাওলা গ্রামের কৈলাহাতী হাওরে ২০১৯ অর্থ বছরের ৮ মে.টন প্রকল্পে নির্মিত রাস্তাটি দিয়ে সাধারণ জনগণ ও কৃষকের ফসলি জমির ধান উঠানোর এক মাত্র ভরসা।

গত বুধবার গভীর রাতে একই এলাকার প্রভাবশালী কালাম (৪৫) সুমন (৩৬) দুলাল (৬০) বাবুল মেন্বার (৬০) এদের নেতৃত্বে ভেকু দিয়ে রাস্তাটি কেটে ফেলেছে বলে এক অভিযোগ পাওয়া যায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটির মাঝ পথ কেটে দুই ভাগে বিবক্ত করে জমি নির্মাণ করা হয়েছে। ফলে এলাকায় সাধারণ কৃষক ও জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় অনেক  কৃষক ক্ষোভ প্রকাশ করে জানান,  কৃষকের ফসলে জমির ধান উঠানোর জন্য এ বছরেই ১৩ শ’ মিটার রাস্তাটি নির্মাণ করে সরকার। কিন্তু রাতে আধাঁরে রাস্তার পাশে জমি দাতারা তা কেটে দিয়েছে। এতে দিশেহারা কৃষকরা। এদিকে কিছু দিনের মধ্যেই জামির ধান কাটা শুরু হবে। এতে ধান ঘরে তুলা নিয়ে বিপাকে কৃষকরা।

কাইটাইল ইউ. পি চেয়ারম্যান সাফায়েত উল্লাহ রয়েল এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান প্রকল্পের কাজ সরকারি হালট পর্যন্ত নির্মাণ করা হয় । বাকি রাস্তাটি কৃষক ও বিলের মাছ চাষিরা নিজেদের অর্থে নির্মাণ করে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ওয়ালিউল হাসানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে উপজেলা বাস্তাবায়ন কর্মকর্তা ও ভূমি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com