বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৬:৪৯ অপরাহ্ন

মদনে ধান ক্রয়ের লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

মদন প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৭১ বার পঠিত
মদনে ধান ক্রয়ের লক্ষ্যে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

নেত্রকোনার মদনে সরাসরি কৃষকদের কাছে থেকে ন্যায্য মূল্যে খাদ্যশস্য ( ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে ৩ হাজার ৫শ ৩৪ জন কৃষকের মধ্যে থেকে নির্বাচন করা হয় ৭শ ৩১ জন কৃষকদের ভাগ্য।

বোরো ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসানের নেতৃত্বে সোমবার উপজেলা পরিষদ পাবলিক হল মাঠে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। যাদের নিকট থেকে ১০৪০ টাকা মণ দরে ধান কেনা হবে।

কৃষি অফিস থেকে জানা যায়, উপজেলায় এবার চলতি বোরো মৌসূমে ধানের বাম্পার ফলন হয়েছে। প্রতি মৌসূমে বাজারে ধানের দাম না থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন কৃষকরা। লোকসান পূরণ করার লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশ ক্রমে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ,সহকারি কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার নাজমুল হাসান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম সামছুদ্দিন, ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী, প্রেসক্লাব সভাপতি আল মাহবোব আলম, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়ালীউল হাসান বলেন,কৃষকরা যাতে ন্যায্য মূল্য পায় তাই লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা দরে বুধবার থেকে বোরোধান সংগ্রহ করা হবে। তবে আমন মৌসূমে যাদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করা হয়েছিল তাদের নিকট থেকে এ মৌসূমে বোরো ধান সংগ্রহ করা হবে না। তাদের নাম লটারিতে আসলেও যাচাই বাচাই করে বাতিল করা হবে।

এ বছর মদন উপজেলায় ১৭ হাজার ২শ ৫০ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। পৌরসদরসহ উপজেলার ৮ ইউনিয়নে ২৭ হাজার কৃষক পরিবার রয়েছে। ন্যায মূল্য ধান বিক্রির জন্য লটারিতে আবেদন করেছিল ৩ হাজার ৫শ ৩৪ জন কার্ডদারী কৃষক। এর মধ্যে ১৪ হাজার ৫ মে.টন ধান বিক্রির সুযোগ পাবে ৭শ ৩১ কৃষক।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102