সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১২:০২ অপরাহ্ন

বিদ্যুতের টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও মিছিল

বিদ্যুতের টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও মিছিল

কলমাকান্দা প্রতিনিধি:

নেত্রকোনার কলমাকান্দায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে অবৈধভাবে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও মিছিল করেছে ভুক্তভোগীরা । মঙ্গলবার (১২ নভেম্বর) বিকালে উপজেলার রহিমপুর বাজারে ঘণ্টাব্যাপী এক মানববন্ধন থেকে নাজিরপুর ইউনিয়নের রহিমপুর গ্রামের ভুক্তভোগীরা এ প্রতিবাদ জানায়।

এ ব্যাপারে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জিএম নেপবিস, চেয়ারম্যান উপজেলা পরিষদ, থানার অফিসার ইনচার্জ ও প্রেসক্লাব কলমাকান্দা বরাবরে অনুলিপি দিয়ে মানববন্ধন করার পূর্বে ভুক্তভোগীদের পক্ষে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেন মো. সিদ্দিক মিয়া।

এ সময় মানববন্ধনে  রহিমপুর গ্রামের ভূক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল তিনি বলেন, রহিমপুর গ্রামের তিন শতাধিক পরিবারের সাথে প্রতারণা করে অফিসের কথিত দালালচক্র গ্রাহকদের কাছ থেকে সংযোগ নিতে আবাসিক গ্রাহকদের চার হাজার থেকে পয়ঁত্রিশ হাজার টাকা পর্যন্ত ঘুষ দিতে হচ্ছে।

কোনো কোনো ক্ষেত্রে ঘুষের পরিমাণ আরো বাড়ে। এই ঘুষকে কেন্দ্র করে কয়েক দফা মারামারির ঘটনাও ঘটেছে। এতে হাতিয়ে নেন লক্ষ লক্ষ টাকা দালালচক্র। স্থানীয় ভাবে গ্রাহকদের কাছ থেকে অবৈধ অর্থ হাতিয়ে নেয়া অভিযুক্তরা হলো উপজেলার রহিমপুর গ্রামের রব মিয়ার ছেলে মো. নুরুল হক (৩৫) ও মজিবুর রহমানের ছেলে বাচ্চু মিয়া (৩০) এবং মো.তালেব আলীর ছেলে মো. শহীদ মিয়া (৪০) প্রমূখ। অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও নেওয়া টাকা ফেরতের দাবি জানান ভুক্তভোগীরা।

মানববন্ধন চলাকালীন সময়ে ওই সড়ক দিয়ে যাচ্ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। এক পর্যায়ে গাড়ি থামিয়ে ভুক্তভোগীরা টাকা ফেরত পাওয়ার জন্য মৌখিক অভিযোগ দেন। ওই সময় ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগের বিষয়টি খুব গুরুত্বের সাথে দেখবেন বলে আশ্বস্ত করেন সংসদ সদস্য ।

এ বিষয়ে অভিযুক্তদের কাছে জানতে চাইলে তারা সাংবাদিকদের কাছে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে অবৈধভাবে টাকা নেওয়ায় বিষয়টি অস্বীকার করেন।

ভাল লাগলে শেয়ার করেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!