বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:১৯ পূর্বাহ্ন

বারহাট্টায় স্বাস্থ্যসেবা ক্যাম্প ও অনলাইন আলোচনা অনুষ্ঠিত

লতিবুর রহমান খান, বারহাট্টা
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৮৭ বার পঠিত
বারহাট্টায় স্বাস্থ্যসেবা ক্যাম্প ও অনলাইন আলোচনা অনুষ্ঠিত
বারহাট্টায় স্বাস্থ্যসেবা ক্যাম্প ও অনলাইন আলোচনা অনুষ্ঠিত

বিশ্ব জনসংখ্যা দিবস ২০২০ উদ্যাপন উপলক্ষ্যে বাংলাদেশ নারী প্রগতি সংঘ বারহাট্টা কেন্দ্রের আয়োজনে ইউবিআর-২ প্রকল্পের আওতায় ণঋঝ সেন্টারে সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত স্বাস্থ্যসেবা ক্যাম্প পরিচালিত হয়।

উক্ত ক্যাম্পে কিশোর কিশোরী ও বিভিন্ন বয়য়ের শতাধিক নারী পুরুষ অংশগ্রহন করে। যাদেরকে একজন মেডিকেল অফিসার ও প্যারামেডিক দিয়ে স্বাস্থ্যসেবাসহ প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।

এছাড়াও সেবাগ্রহিতাদের মাঝে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সুরক্ষা সামগ্রী হিসাবে মাক্স, ক্যাপ, সাবান ও কিশোরীদের স্যানিটারি ন্যাপকিন প্রদান করা হয়।

স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি কিশোরীদের ছোট ছোট গ্রæপে যৌন ও প্রজননস্বাস্থ্য বিষয়ক কাউন্সেলিং সেবাও প্রদান করা হয়।

অন্যদিকে একই দিন বেলা ১টায় বাংলাদেশ নারী প্রগতি সংঘ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, বারহাট্টা এর যৌথ আয়োজনে এক অডিও কনফারেন্স মিটিং অনুষ্ঠিত হয়েছে।

কোভিড-১৯ এর সংক্রমণ জনিত কারণে উক্ত অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেডিকেল অফিসার ডাঃ ফারজানা নাসরিন সেজুতির সভাপতিত্বে ও বিএনপিএস কেন্দ্র ব্যবস্থাপক সুরজিত কুমার ভৌমিকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক অনিতা রানী পাল ও মুখ্য আলোচক হিসাবে আলোচনা উপস্থাপন করেন ডাঃ মেঃ সাইকুল ইসলাম। এছাড়াও সভায় বারহাট্টা, মোহনগঞ্জ ও নেত্রকোণার বিভিন্ন ইয়থ গ্রুপের ২০ জন ইয়থ লিডার আলোচনায় যুক্ত হন।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ




© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102