শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম :

বাইরে বের হলেই মাস্ক পড়তে হবে

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৭৭ বার পঠিত
বাইরে বের হলেই মাস্ক পড়তে হবে
বাইরে বের হলেই মাস্ক পড়তে হবে

“বাইরে বের হলেই মাস্ক পড়তে হবে” করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ঘরের বাহিরে বের হলেই সরকার মাস্ক পড়াকে বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করে। সেইসঙ্গে নির্দেশ দেয়া হয়েছে মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি।

কিন্তু নেত্রকোনা এলাকার বিভিন্ন জায়গায় দেখা গেছে মাস্ক ছাড়া চলাচল করছে বিভিন্ন নানা পেশার মানুষ। সামাজিক বিধিনিষেধ না মেনে রাস্তাঘাট, দোকানপাট, হাট-বাজারে এবং বিভিন্ন জনবসতিপূর্ণ স্থানে সমবেত হতে দেখা যায় বহু মানুষ।

এ অবস্থায় সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে নেত্রকোনার বিভিন্ন এলাকার জনগণকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে শুক্রবার বেলা ১১ ঘটিকায় “বাইরে বের হলেই মাস্ক পড়তে হবে” এই শ্লোগানে ৬ আনসার ব্যাটালিয়ন কর্তৃক মাস্ক ব্যবহারের ক্যাম্পেইন কর্মসূচি পালন করে।

এসময় ব্যাটালিয়নের সামনে ঢাকা- দুর্গাপুর মহাসড়কে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে বিভিন্ন পেশাজীবী মানুষকে নিজের হাতে মাস্ক পড়িয়ে দিয়েছেন ৬ আনসার ব্যাটালিয়ন এর পরিচালক মোঃ জিয়াউল হাসান।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব ঠেকাতে এবং আতঙ্কিত না হয়ে জনসচেতনতার লক্ষ্যে ঘরের বাইরে বের হলেই মাস্ক ব্যবহার করা, বারবার সাবান দিয়ে হাত ধুয়া, স্যানিটাইজার ব্যবহার করা ইত্যাদি নির্দেশনা সম্বলিত লিফলেট আবারও বিতরণ করা হয়।

মাস্ক ব্যবহার ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ৬ আনসার ব্যাটালিয়নের পরিচালক জনাব মোঃ জিয়াউল হাসান ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন সদস্যগণ।

এ প্রসঙ্গে পরিচালক মোঃ জিয়াউল হাসান বলেন বিশ্বব্যাপী করোনা ভাইরাস তথা বাংলাদেশে এর প্রাদুর্ভাবের শুরু থেকেই গরীব, অসহায়, দুঃস্থ ও অবহেলিত মানুষদের ত্রাণ সামগ্রী বিতরণ, ঈদ খাদ্য সামগ্রী বিতরণ, ঈদের দিনে উন্নত মানের খাবার বিতরণ, ছোট ছোট শিশুদের মাঝে চকলেট ও ঈদ সালামি বিতরণ করে বিভিন্নভাবে সহায়তা করে আসছে ৬ আনসার ব্যাটালিয়ন।

তাছাড়া নেত্রকোনার বিভিন্ন এলাকায় রাস্তাঘাটে হাট-বাজারে জনগণ যেভাবে মাস্ক বিহীন চলাফেরা করছে তাতে করোনা আরও ভয়ঙ্কর আকারে ছড়িয়ে পড়তে পারে, সে লক্ষ্যে মাস্ক ব্যবহার করে মহামারি করোনা সংক্রমণ থেকে নিজেকে, পরিবারকে এবং দেশকে বাঁচাতে সকলকে উদ্বুদ্ধ করেন।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ




© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102