বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৮:২৬ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি-র ভিসির পদত্যাগের দাবী একদফায় পরিনত হয়

বশেমুরবিপ্রবি-র ভিসির পদত্যাগের দাবী একদফায় পরিনত হয়

গোপালগঞ্জ প্রতিনিধি : 

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফসর ড. খোন্দাকার নাসিরউদ্দিনের অপসারনের এক দফা দেয়ার নানা কারন দেখিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসব কারনের মধ্যে ১৬টি কারন দেখানো হয়েছে

আজ রোবার আন্দোলন চলাকালে আন্দোলনরিত শিক্ষার্থীদের মধ্যে একটি লিফলেট বিলি করা হয়। তরে তা ক্যাম্পাসে অবস্থানরত সাংবাদিকদের দেয়া হয়।

বিলি করা ওই লিফলিটে যে ১৬টি কারনে ভিসি অপসারন চাচ্ছে আন্দোলনরত শিক্ষার্থীরা তা’হলো বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মান কাজ শুরুর আগেই আড়াই কোটি টাকার নির্মান ব্যায় দেখানো হয়েছে, ভিসি কোটার নামে অসংখ্য ভর্তি বানিজ্য এবং ভর্তি জালিয়াতি, অনৈতিকভাবে অযোগ্য বিএনপি ও জামাতপন্থী শিক্ষক নিয়োগ।

বিগত ছয় মাসে অনৈতিকভাবে জিনিয়াসহ মোট ২২ শিক্ষার্থীকে শোকজ এবং ৮ জনকে সামান্য কারনে বহিষ্কার করা হয়েছে, অভিভাববক ডেকে এনে অপমান এবং ফলাফল অর্ঘ্য এর আত্মহত্যা, বিশ্ববিদ্যালয়ের বয়স ৮ বছর পেরিয়ে গেলেও স্থায়ী কোন শহীদ মিনার নেই, এখনো কাঠের শহীদ মিনার দিয়েই চালানো হচ্ছে।

বিএনপিপন্থী ও দুর্নীতিবাজ ভিসি বাকৃবিতে বিএনপি মনোনীত সোনালী দলের হয়ে শিক্ষক সমিতির নির্বাচন, অতিরিক্ত ভর্তি ফি, সেমিষ্টার ফি এবং বিভাগীয় উন্নয়ন ফি-এর নামে জালিয়াতি, চাকুরির প্রলোভন দেখিয়ে ঝিলিক নামের আয়াকে অন্ত:স্বত্বা করা এবং আরো অনেক নারী কেলেঙ্কারীর সাথে জড়িত থাকা যা বিভিন্ন সময়ে বিভিন্ন মিডিয়ায় প্রকাশ পাওয়া।

শিক্ষার্থীদের সাথে অশোভন আচরন, ভিসি ভবনে বিউটি পার্লার করে নারী কেলেঙ্কারী, বৃক্ষ রোপনের নামে কোটি টাকা আত্মসাৎ, ২ কোটি টাকার গোবর ক্রয়ের নামে দুর্নীতি, শিক্ষার্থীদের মত প্রকাশে বাধা, বাক স্বাধীনতা হরন এবং ভিসির একচেটিয়া ক্ষমতার অপব্যবহার, শিবচর ক্যাম্পাস নিয়ে কোটি টাকার দুর্নীতি।

এছাড়াও আরো শতাধিক অনিয়ম, দূর্নিতী, জালিয়াতি ও নারী কেলেঙ্কারীর সাথে ভিসি জড়িত থাকার কারনে শিক্ষার্থীরা ভিসির অপসারন চেয়ে আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে।

ভাল লাগলে শেয়ার করেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!