সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৮:২২ পূর্বাহ্ন

সদ্য সংবাদ :
কারোনা আতঙ্কঃ এগিয়ে আসেনি কেউ, মরদেহ কাঁধে নিয়ে শ্মশানে চার মেয়ে সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ের ৭১জনকে ১৬ হাজার ৯’শ টাকা জরিমানা নেত্রকোনার আটপাড়ায় সামাজিক দূরত্ব মানছে না সাধারণ মানুষ করোনা পরিস্থিতিতে বেতনের টাকায় অসহায়দের পাশে এএসআই মাসুদুর নেত্রকোনায় করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে এক নারীর মৃত্যু অসহায় শ্রমজীবী মানুষের ত্রাণ বিতরণ করলেন এমপি মোতাহার সাংসদদের পক্ষ থেকে ১৫ হাজার পরিবারে মধ্যে খাদ্য সহায়তা বিতরন করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তি আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আলোচিত হত্যা মামলার আসামী বুলবুল মীরকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর চা খেলেই করোনার সারে ! অতপর হারবাল চিকিৎসক আটক
বঙ্গবন্ধুর সমাধীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি :

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকাল ১০টা ১৭ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পন করে প্রথমে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন, বেজে ওঠে বিগউলের সুর। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু, ১৫ আগষ্ট নিহত পরিবারের সদস্য ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্যবহিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ স্বাক্ষর করেন।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে মন্ত্রী পরিষদ ও নেতৃবৃন্দদের সাথে নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। পরে বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধী সৌধের পাশে কিছুক্ষন নীরবে দাঁড়িয়ে থাকেন।

এসময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, টিউলিপ সিদ্দিকী, স্পীকার ড. শীরিন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, আমির হোসেন আমু, মুহাম্মদ ফারুক খান এমপি,জাহাঙ্গীর কবির নানক, তথ্যমন্ত্রী হাসান মাহামুদ, কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, মতিয়া চৌধুরী এমপি, জুনায়েদ আহম্মেদ পলক এমপি, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, শেখ হেলালউদ্দিন এম.পি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, যুগ্ম-সাধারন সম্পাদক বাহাউদ্দিন নাসিম এম.পি, সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন, শেখ সারহান নাসের তন্ময় এম.পি, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, জাতীয় সংসদের চীপ হুইপ নুরে-আলম চৌধুরী এমপি, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সমাধী সৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ। সারা জেলা সাজানো হয়েছে বর্ণিল সাজে। টুঙ্গিপাড়াসহ জেলায় নেয়া হয়েছে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। এদিকে, করোনা ভাইরাসের কারনে জন্মদিনের অনুষ্ঠানকে সীমিত করে শিশু সমাবেশ স্থাগিত করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে যেকোন সময় হেলিকাপ্টার যোগে টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফিরে যান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেথ হাসিনা।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!