রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৩:০৮ পূর্বাহ্ন

পরিবহনে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে কাজ করছে আনসার ভিডিপি

জনপ্রিয় ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৪৪০ বার পঠিত
পরিবহনে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে কাজ করছে আনসার ভিডিপি
পরিবহনে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে কাজ করছে আনসার ভিডিপি

করোনা ভাইরাস মোকাবিলায় শুরু থেকেই সরকারি সব সিদ্ধান্ত বাস্তবায়নে ফর্ন্টলাইনার্স হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নেত্রকোণা জেলা আনসার ভিডিপি।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বাংলাদেশে দেখা দেওয়ার পর টানা ৬৬ দিন সাধারণ ছুটি শেষে মানুষের জীবন ও জীবিকা টিকিয়ে রাখতে অর্থনৈতিক কর্মকাণ্ড চালুসহ শর্তসাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যসম্মত বিধি নিশ্চিত করে গণপরিবহন চালুর নির্দেশনা জারি করে সরকার।

সর্বাবস্থায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা নির্দেশনা কঠোরভাবে মেনেচলা নিশ্চিত করতে বলা হয়।

এরই প্রেক্ষিতে নেত্রকোণা জেলার আনসার ভিডিপির উদ্যোগে প্রতিটি উপজেলায় চেকপোস্ট বসিয়ে গণপরিবহনের শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানুষকে সামাজিক দুরত্ব মেনে চলতে সচেতন করা, মাস্ক পরিধান করা, যানবাহনে সামাজিক দুরত্ব মেনে যাত্রী পরিবহন করার জন্য যাত্রী ও চালকদের উদ্ধুদ্ধ করা হয়।

প্রতিটি উপজেলায় এমন চেকপোস্ট বসানোর পর জেলার গণপরিবহনের শৃঙ্খলা অনেকখানিই মেনে চলার প্রবণতা লক্ষ্য করা যায়।

এ প্রসঙ্গে পরিচালক ও জেলা কমান্ড্যান্ট মোঃ জিয়াউল হাসান বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সম্মানিত মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি পিএসজি জি মহোদয়ের সদা মানবিক অনুপ্রেরণায় জেলার প্রতিটি আনসার ভিডিপি সদস্য করোনা দুর্যোগকালীন সময়ে নিজের জীবন বাজি রেখে বাড়ি বাড়ি গিয়ে মানুষকে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা হচ্ছে।

এছাড়াও মানুষকে সরকারি আদেশ মেনে চলতে উদ্ধুদ্ধ করা, অসহায় দুঃস্থ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করাসহ দরিদ্র কৃষক কৃষাণীদের শ্রমিক সংকটে ধান কেটে বাড়ি পৌঁছে দেওয়ার কাজ অত্যন্ত মানবিকতার সাথে করে চলেছে।

এরই ধারাবাহিকতায় সরকারি নির্দেশনা মোতাবেক গণপরিবহনের শৃঙ্খলা রক্ষা ও সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে নেত্রকোণা জেলার প্রতিটি উপজেলায় চেকপোস্ট বসিয়ে আনসার ভিডিপির সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে

মানুষকে সচেতন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এতে অত্র জেলায় করোনা ভাইরাসের ঝুঁকি অনেকখানি কমে আসবে বলে আশা করা যায়। করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে ও গণপরিবহনের শৃঙ্খলা রক্ষার্তে আমাদের এ ধরণের কার্যক্রম ভবিষ্যতে অব্যহত থাকবে।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102