বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ১০:৩২ পূর্বাহ্ন

নেত্রকোনায় হুমায়ুন আহমেদের ৭১তম জন্মদিন পালিত

নেত্রকোনায় হুমায়ুন আহমেদের ৭১তম জন্মদিন পালিত

নেত্রকোনা প্রতিনিধিঃ

নন্দিত কথা সাহিত্যিক, নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদ-এর ৭১তম জন্মদিন উদযাপন উপলক্ষে নিজ জেলা শহর নেত্রকোনা হিমুদের মিলন মেলায় পরিনত হয়েছে।

হিমু পাঠক আড্ডা’র উদ্যোগে বুধবার সকাল ১১টায় জেলা শহরে সাতপাই নদীর পাড় চক্ষু হাসপাতালের সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। সকাল থেকেই জেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চক্ষু হাসপাতালের সামনে জড়ো হতে থাকে।

বিশেষ করে তরুণরা হলুদ পাঞ্জাবী পড়ে ‘হিমু’ আর তরুণীরা নীল শাড়ি পড়ে ‘রূপা’ সেঁজে আনন্দ শোভাযাত্রায় স্বতঃষ্ফূর্ত অংশ গ্রহন করে। আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন বিশিষ্ট প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার।

হিমু আর রুপারা হুমায়ুন আহমেদের গানের সাথে সাথে নেচে গেয়ে আনন্দ করতে করতে আনন্দ শোভাযাত্রায় অংম নেয়। এ সময় সড়কের দুপাশের দর্শকরা করতালি দিয়ে তাদেরকে উৎসাহিত করে। আনন্দ শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোক্তারপাড়া মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে হুমায়ূন ভক্তদের নিয়ে জন্মদিনের কেক কাটেন শিক্ষাবিদ অধ্যাপক যতীন সরকার।

হিমু পাঠক আড্ডার উদ্যোগে বিকেলে জেলা প্রেসক্লাব মিলনায়তনে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার, কবি হেলাল হাফিজ ও নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সম্পাদক সাংবাদিক শ্যামলেন্দু পালকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়।

ভাল লাগলে শেয়ার করেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!