রবিবার, ১২ জুলাই ২০২০, ০৬:৩২ অপরাহ্ন

নেত্রকোনার বারহাট্টায় মানববন্ধন অনুষ্ঠিত

জনপ্রিয় ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মে, ২০২০
  • ১৮১ বার পঠিত

নেত্রকোনা জেলার বারহাট্রা উপজেলার সিংধা ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক শাহ মাহবুব মোর্শেদ কাঞ্চনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগসহ কতিপয় চক্রান্তকারী কর্তৃক নির্যাতন ও তাকে মানহানি করায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ শনিবার সকালে উপজেলার মুক্তিযুদ্ধা কমান্ড কার্যালয়ের সামনে বারহাট্টা মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে সকালে মুক্তিযুদ্ধাদের নিয়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ৯মে (শনিবার) বিকালে বারহাট্টা সিংধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুব মোর্শেদ কাঞ্চনের মোহনগঞ্জের হাসপাতাল রোডের বাসায় কিশোরী মারুফা আক্তার আত্বহত্যা করে।

পরে কিশোরী মারুফা আক্তারের লাশ নিয়ে চেয়ারম্যান কাঞ্চন নিজেই হাসপাতালে যান এবং কর্তব্যরত চিকিৎসক মারুফাকে মৃত ঘোষনা করে।

পরে একটি চক্র মেডিক্যাল রিপোর্ট ও পুলিশ তদন্তের আগেই চেয়ারম্যানকে সামাজিকভাবে হেয় পতিপন্য করাসহ মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার পাযতারা করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে চেয়ারম্যানকে সরাসরি খুনি ও ধর্ষক বলে অপপ্রচার চালায়।

এ বিষয়ে উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আবদুল কাদের বলেন, এ ধরনের একটি রহস্যজনক হত্যাকান্ড তদন্তের মাধ্যমে সঠিক বিচার চাই। চেয়ারম্যান যদি এ ঘটনার সাথে সম্পৃক্ত থাকে তবে তার বিচার হউক সেটা আমরাও চাই তবে মেডিক্যাল রিপোর্ট ও পুলিশ তদন্তের আগেই চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মিডিয়াতে খুন ও ধর্ষক বলাটাও একটা অপরাধ।

আমি একজন মুক্তিযুদ্ধাা হিসেবে আরেকজন মুক্তিযুদ্ধাকে তদন্তের আগেই অপরাধী বানানোর যে পায়তারা করছে তার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এদিকে মারুফা খুনের ঘটনায় তার পরিবারসহ বিভিন্ন সংঘটনের লোকজন মানব বন্ধনসহ নানা কর্মসূচি পালন করে।

এছাড়াও উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করে পুলিশ। পরে জামিনে মুক্তি পায়। এ নিয়ে এলাকার সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। সঠিক তদন্ত সাপেক্ষে দ্রুত মূল ঘটনার রহস্য উদঘাটনের দাবি স্থানীয়দের।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102