শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৩:৪২ অপরাহ্ন

দুর্গাপুরে সরকারীভাবে ধান ক্রয় উদ্বোধন

দুর্গাপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ৮৪ বার পঠিত
দুর্গাপুরে সরকারীভাবে ধান ক্রয় উদ্বোধন
দুর্গাপুরে সরকারীভাবে ধান ক্রয় উদ্বোধন

নেত্রকোনা জেলার দুর্গাপুরে সরকারী খাদ্য গুদামের মাধ্যমে স্থানীয় কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার দুপুরে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার।

এ উপলক্ষে বিরিশিরি উপজেলা খাদ্য গুদাম চত্তরে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ১ টন থেকে সর্বোচ্চ ৩ টন পর্যন্ত ধান ক্রয় করবেন বলে জানান খাদ্যগুদাম কর্মকর্তা (ভারঃ) হাসান তারিকুর রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, ইউএনও ফারজানা খানম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, পৌর মেয়র আলহাজ¦ মাও: আব্দুস সালাম, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নাজমুল হাসান, উপজেলা যুবলীগ সভাপতি মো. আব্দুল হান্নান, সহ:সভাপতি সুমন চৌধুরী, প্রেসক্লাব সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা (ভারঃ) হাসান তারিকুর রহমান জানান, এ মৌসুমে প্রান্তিক কৃষকদের কাছ থেকে প্রায় ১ হাজার ৬শত মেট্রিক টন ধান করা হবে। তবে প্রথম পর্যায়ে ৫শত টন, দ্বিতীয় পর্যায়ে ৬শত পরবর্তি ধাপের মধ্যে তালিকা ভুক্ত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

ধানক্রয় উদ্বোধন পুর্ব আলোচনায় এমপি মানু মজুমদার বলেন, সারাদেশে কৃষকদের উৎপাদিত ধান কৃষকগণ যাতে ন্যয্য মুল্য পায়, বাংলাদেশে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল খাদ্য গুদাম গুলোতে চাহিদা অনুযায়ী ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন। সে আলোকেই প্রান্তিক কৃষকদের কথা চিন্তা করে তালিকা অনুযায়ী লটারীর মাধ্যমে স্থানীয় ভাবে ধান ক্রয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102