বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:১৭ পূর্বাহ্ন

দিনাজপুর বিরলে মাস্ক ও গাছের চারা বিতরণ

শিমুল, দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১২৯ বার পঠিত
দিনাজপুর বিরলে মাস্ক ও গাছের চারা বিতরণ
দিনাজপুর বিরলে মাস্ক ও গাছের চারা বিতরণ

প্রাণঘাতি করোনা ভাইরাস বৈশ্বিক জীবনে ব্যাপক পরিবর্তন এনেছে। এ ভাইরাস থেকে রক্ষা পেতে আমাদেরকে যথাযথভাবে নিয়মকানুন মেনে চলতে হবে।

মাস্ক ছাড়া কোন অবস্থাতেই বাড়ির বাহিরে যাওয়া যাবে না। যথাসম্ভব বাসায় থেকে কাজ করতে হবে। এজন্য জাতির জনক কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বার বার সচেতন করছেন।

তিনি বিভিন্ন সময়ে নানা নির্দেশনা প্রদান করছেন। আমাদেরকে তার নির্দেশনা মোতাবেক চলতে হবে এবং এই করোনাযুদ্ধে জয়ী হতে হবে।

বর্তমান বর্ষাকালে এমনিতেই নানান অসুখ-বিসুখ লেগে থাকে। তাই সবাইকে সজাগ ও সচেতন থেকে কাজ করার চেষ্টা করতে হবে। বর্ষাকালটিকে কাজে লাগিয়ে আমাদের অক্সিজেনের জন্য বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে।

গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। তাই গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার কাজে সহযোগিতা আমাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য।

৭ জুলাই মঙ্গলবার বিরল উপজেলার বাজনাহার রেল স্টেশন চত্বরে বিরল উপজেলা বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বিরল উপজেলা শাখার যৌথ আয়োজনে মাস্ক ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

বিরল উপজেলা বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদের যুগ্ম আহবায়ক মোনায়েম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাধারন সম্পাদক ও মুখপাত্র, প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কারপ্রাপ্ত শিশু সংগঠক মনিরুজ্জামান জুয়েল।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল, বাজনাহার উত্তরণ ক্লাবের সভাপতি মোকসেদ আলী, সহকারী শিক্ষক ফারুক আজম, ৩নং ধামইর ইউপি যুবলীগ সভাপতি মমিনুল ইসলাম, ৩নং ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাহারুল ইসলাম, ৩নং ধামইর ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজেন চন্দ্র দেবশর্মা, আওয়ালীগ নেতা নুর আলম, জয়ন্ত ঘোষ, মাহমুদা বেগম, মুন আকতার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ সামিউল ইসলাম। গীতা পাঠ করেন ৩নং ধামইর ইউপি যুবলীগের সাধারন সম্পাদক সঞ্জিব চন্দ্র রায়। শেষে বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীদের মাস্ক ও গাছের চারা বিতরণ করা হয়।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ




© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102