রবিবার, ১২ জুলাই ২০২০, ০৭:৫১ অপরাহ্ন

দিনাজপুরে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন

শিমুল, দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৫২ বার পঠিত
দিনাজপুরে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন
দিনাজপুরে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন

তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধ এবং অবিলম্বে খনি থেকে পাথর উত্তোলন এবং ঠিকাদারি প্রতিষ্ঠান (জার্মানিয়া টেষ্ট কনসোটিয়াম কোম্পানী) জিটিসিকে (খনি থেকে) প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে আজ সোমবার খনি এলাকায় বিক্ষোভ মিছিল এবং প্রবেশ পথে অবস্থান ধর্মঘট পালন করেছে ক্ষতিগ্রস্থ শ্রমিকরা।

আগামী ৩০ জুনের মধ্যে দাবি মেনে না হলে ১লা জুলাই থেকে সড়ক অবরোধ এবং অনশনসহ বিভিন্ন কর্মসূচি পালনের হুমকি দিয়েছেন শ্রমিক নেতারা।

করোনার স্বাস্থ্য ঝুকির কারনে ২৬ মার্চ থেকে চলতি মাস পর্যন্ত ছুটির প্রায় ৩ মাসের বেতন ভাতা বঞ্চিত রয়েছে প্রায় ৮শত শ্রমিক। ওই তিনমাসসহ আগের আরো ১৭ মাসের বকেয়া পরিশোধের দাবিতে ইতমধ্যে স্মারকলিপি দিয়েছেন তারা।

কিন্তু দাবি পুরন না হওয়ায় আজ সোমবার সকাল ১১টায় খনি খনির প্রবেশ পথে অবস্থান ধর্মঘট পালন করেন শ্রমিকরা। এর আগে খনি এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন তারা। এসময় ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া টেষ্ট কনসোটিয়াম কোম্পানী) জিটিসি’র বিরুদ্ধে প্লাকার্ড বহনসহ বিভিন্ন শ্লোগান দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন মধ্যপাড়া গ্রানাইট মাইনিং শ্রমিক সংগঠনের সভাপতি খোরশেদ আলম, সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া এবং অর্থ সম্পাদক সফিকুল ইসলামসহ অন্যান্যরা।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102