মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০১:০০ পূর্বাহ্ন

জমি দখলে সন্ত্রাসীর হামলা আহত ৬

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট:

লালমনিরহাটের আদিতমারীতে জমি দখল নিয়ে ভাড়াটে সন্ত্রাসীর হামলায় একই পরিবারের ৬জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ৩জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।

শনিবার(১১ জানুয়ারী) দিনগত রাতে ৩ ভাড়াটে সন্ত্রাসীসহ ৮ জনের বিরুদ্ধে অাদিতমারী থানায় মামলা দায়ের করেন ক্ষতিগ্রস্থ কৃষক লাল উদ্দিন।

গ্রেফতারকৃতরা হলেন, আদিতমারী উপজেলার পুর্ব দৌলজোর গ্রামের আবু সাঈদের ছেলে শামীম মিয়া(২২), একই এলাকার বকুল চন্দ্রের ছেলে রতন চন্দ্র(২৩) ও আনোয়ার হোসেনের ছেলে মিলন মিয়া(১৯)।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার উত্তর গোবদা গ্রামের মৃত সোলেমান আলী মৃত্যুর পুর্বে দুই স্ত্রী রেখে যান। প্রথম স্ত্রী ছালেহা খাতুনের ৩ ছেলে ও ২ মেয়ে এবং দ্বিতীয় স্ত্রী মজেনা খাতুনের ৫ ছেলে। সোলেমানের মৃত্যুর পর দুই স্ত্রীর ছেলেদের মাঝে জমি বন্টন নিয়ে বিরোধ বাঁধে। দ্বিতীয় স্ত্রীর ছেলে মতিয়ার রহমান গংরা ৭০ সালের একটি জাল দলিলে প্রায় আড়াই একর জমি নিজ নামে করে নেন। পরবর্তিতে ভুমি অফিস ওই দলিলটি জাল প্রমান করে বাতিল ঘোষনা করেন।

সেই দলিলের জমি নিয়ে পুনরায় বিবাদ সৃষ্ঠি হলে শনিবার (১১ জানুয়ারী) বিকেলে ভাড়াটে ৮জন সন্ত্রাসীকে নিয়ে বিরোধপুর্ন জমিতে ঘর তোলার চেষ্টা করেন দ্বিতীয় স্ত্রীর ছেলে মতিয়ার রহমান গংরা। এসময় সোলেমান আলীর প্রথম স্ত্রীর ছেলেরা বাঁধা দিলে তাদের উপর দেশি অস্ত্রে হামলা চালায় মতিয়ার রহমান ও তার সন্ত্রাসী বাহিনী। এতে সোলেমান আলীর প্রথম স্ত্রীর ছেলে লাল উদ্দিন(৩৫), জালাল উদ্দিন(৪৫), পুত্রবধু সোহাগী বেগম(৩০) ও দুলালী বেগম(৩৮) এবং রক্ষা করতে এসে প্রতিবেশি শফিকুল ইসলাম(৪৫) ও নুর ইসলাম(৩৮) গুরুতর আহত হন।

খবর পেয়ে প্রতিবেশীরা আহতদের তাদের উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করে এবং ৩জন ভাড়াটে সন্ত্রাসীকে আটক করে পুলিশে সোপর্দ করেন। আশংকাজনক অবস্থায় রাতেই তিনজনকে লালমনিরহাট সদর হাসপাতালে রেফার করেন চিকিৎসকরা।

সেখান থেকে রোববার(১২ জানুয়ারী) দুপুরে আশংকাজনক অবস্থায় জালাল উদ্দিন ও তার স্ত্রী দুলালী বেগমকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতারে রেফার করেন চিকিৎসকরা। সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে দুলালী বেগমের বাম চোখ নষ্ট হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছেন চিকিৎসকরা।

এ ঘটনায় মৃত সোলেমান আলীর প্রথম স্ত্রীর ছেলে লাল উদ্দিন বাদি হয়ে শনিবার রাতে আটক ৩ ভাড়াটে সন্ত্রাসীসহ ৮জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মশিউর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন এবং হামলাকারীদের ৩জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতার করার চেষ্টা অব্যহত রয়েছে বলেও দাবি করেন তিনি।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com