শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম :

জমির বেগুন গাছ ঔষুধ দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

ঝিনাইদহ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৭২ বার পঠিত
জমির বেগুন গাছ ঔষুধ দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা
জমির বেগুন গাছ ঔষুধ দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

ঝিনাইদহের শৈলকুপায় ২০ শতক জমির বেগুন গাছ ঔষুধ দিয়ে পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের উত্তর বোয়ালিয়া গ্রামে।

জমির মালিক কৃষক ফরমান মন্ডল জানান, ২০ শতক জমিতে তিনি এবার কালো জাতের বেগুন চাষ করেন। তুলনামুলক এবছর তার ফলন ভালো হয়েছিলো।

তার ধারনা পূর্ব শত্রুতার জেরে রাতের আধারে বেগুন গাছে ঘাস নিধন কাজে ব্যবহৃত বিষ প্রয়োগ করে সব গাছগুলো পুড়িয়ে দিয়েছে শোলক শেখ নামের এক ব্যক্তি। এতে তার দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরো জানান এবার বেগুন চাষাবাদের খরচ বহন করতে তিনি এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋন তুলেছেন। এই জমির ফসল বিক্রি করে তিনি ঋন পরিশোধ করতে চেয়েছিলেন ও তার সারা বছরের সংসার খরচ চালানোর কথা ছিলো।

তিনি বর্তমানে স্বর্বশান্ত হয়ে গেছেন। ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুল শেখের বড় ভাই শোলক শেখ এ ঘটনা ঘটাতে পারে বলে তার ধরনা। এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষীদের শাস্তি দাবী করেন। তিনি শৈলকুপা থানায় লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

স্থানীয়রা জানান, এই মাঠে প্রায়ই ফসল বিনষ্টের ঘটনা ঘটে। কারনে অকারনে ফসলের সাথে শত্রুতাকারী দূর্বৃত্তদের শাস্তির দাবী জানান তারা।

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ




© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102