সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১১:৩৮ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সতর্ক অবস্থা

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সতর্ক অবস্থা

গোপালগঞ্জ প্রতিনিধি :

বঙ্গোপসারে সৃষ্ট ঘুর্ণিঝড় বুলবুল মোকাবেলায় গোপালগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্ক অবস্থা গ্রহণ করা হয়েছে। উপজেলা প্রশাসনকে সতর্ক থাকতে নিদের্শ দিয়েছে জেলা প্রশাসক। বুলবুলের প্রভাবে গোপালগঞ্জে শুক্রবার বিকেল থেকে শুরু হয়ে আজ শনিবারও গুড়িগুড়ি বৃষ্টি ও বাতাস শুরু হয়েছে। প্রকৃতিক দূর্যোগের কারনে গোপালগঞ্জের মানুষ দূর্ভোগে পড়েছে।

জানাগেছে, টানা দুই দিনের বৃষ্টিতে শ্রমজীবী মানুষ কাজে বের হতে পারেনি। সীমিত সংখ্যক শিক্ষার্থীকে ছাতা মাথায় স্কুল ও কলেজে যেতে দেখা গেছে। তবে বেশী সমস্যায় পড়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা।

জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বাইরে যেতে দেখা যায়নি। দিন রাত থেমে থেমে বৃষ্টি ও বাতাস থাকায় বিদ্যুৎ বিভ্রাটও ঘটছে। এছাড়া উঠতি আমন ধান, ইরি বোরো বীজতলা ও শীতকালিন সবজীর ক্ষতি হয়েছে।

এদিকে, ঘুর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সর্বোচ সতর্কতা গ্রহন করেছে জেলা প্রশাসন। উপজেলা প্রশাসনকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। জেলা প্রশাসনের পাশাপশি স্বেচ্ছাসেবী সংগঠনগুলোও বুলবুল মোকাবেলায় প্রস্তুতি গ্রহন করেছে।

গোপালগঞ্জ আবহাওয়া দপ্তরের উপ-পরিচালক মোঃ আবু সুফিয়ান জানিয়েছেন, আজ শনিবার সারাদিন গুড়িগুড়ি বৃষ্টি ও বাতাস অব্যাহত থাকবে। তবে মধ্যরাত থেকে রবিবার সারাদিন বৃষ্টিও বাতাসের পরিমান বৃদ্ধি পাবে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, সতর্কতা সংকেতের মধ্যে গোপালগঞ্জ জেলা না থাকলে বুলবুলের প্রভাবে ক্ষয়-ক্ষতির রোধ করতে সতর্কতা গ্রহন করা হয়েছে। উপজেলা প্রশাসনকে সর্তক থাকতে বলা হয়েছে।

ভাল লাগলে শেয়ার করেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!