মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ১২:১০ পূর্বাহ্ন

গোপালগঞ্জে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার

গোপালগঞ্জে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার

গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জে বিরল প্রজাতির একটি পেঁচা উদ্ধার করা হয়েছে। আজ রোববার সকালে জেলা শহরের কোর্ট চত্বর এলাকা থেকে ওই পেঁচাটি উদ্ধার করা হয়।

জানা গেছে, আজ রোববার সকালে তীব্র শীতে জুবুথুবু অবস্থায় একটি গাছ থেকে নিচে পড়ে যায় বিরল প্রজাতির ওই পেঁচাটি। পরে শেখ আলাউদ্দিন নামের ষাটোর্ধ্ব এক ব্যক্তি পেঁচার টি উদ্ধার করে। এ সময় পেঁচাটি দেখতে ভিড় করে নানা বয়সের মানুষ। পরে উদ্ধারকৃত বিরল প্রজাতির পেঁচাটি নিজবাড়ী টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামে নিয়ে যান তিনি।

জলবায়ু পরিবর্তন, খাদ্য সংকট ও বন জঙ্গল কেটে ফেলায় খাদ্যাভাবের কারণে পেঁচাটি শহরে চলে আসে বলে ধারণা করা হচ্ছে।

পেঁচা উদ্ধারকারী শেখ অালাউ‌দ্দিন জানান, নিজ প্রয়োজনে অাজ সকা‌লে কোর্ট এলাকায় অা‌সি। এ সময় হঠাৎ ক‌রে পেঁচা‌টি গাছ থেকে নিচে পরে। কিন্তু শীতের কা‌রনে উড়তে না পারায় পেঁচা‌টি উদ্ধার ক‌রে নিজের কাছে রা‌খি। বন বিভাগের কাছে হস্তান্তর করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তি‌নি বলেন, পেঁচা‌টি পালনের সিদ্ধান্ত নিয়ে‌ছি। তাই বাসায় নিয়ে এসে‌ছি।

গোপালগঞ্জ বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর অালম জানান, খাদ্যের অভাব ও বন জঙ্গল কেটে ফেলার কারনে পেঁচা‌টি হয়তো শহরে চলে এসেছে। তবে যি‌নি উদ্ধার করে‌ছেন তি‌নি এখনো অামাদের কিছুই জানান‌নি। বিষয়টি অাপনার কাছ থেকে জানতে পারলাম। পেঁচা‌টি উদ্ধার করে অবমুক্ত করা হবে।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com