বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ১০:০৯ পূর্বাহ্ন

খালিজুরীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন

খালিজুরীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন

খালিয়াজুরী প্রতিনিধিঃ

“ভিটামিন-এ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায় বুধবার (৮ জানুয়ারি) সকাল ১১ টার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের হল রুমে জাতীয় ভিটামিন ” এ” প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন ” এ” প্লাস ক্যাম্পেইনের সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে। উপজেলার ৬ টি ইউনিয়নে ১৪৬ টি ক্যাম্পে ভিটামিন ” এ”প্লাস ক্যাপসুল খায়ানো হবে।

সেখানে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙ্গের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙ্গের ক্যাপসুল খায়ানো হবে।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃএকেএম আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে মেডিকেল অফিসার ডাঃমোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুমন চক্র বর্তী,মহিলা ভাইস চেয়ারম্যান হেপী রায়।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃগোলাম আজম।প্রেসক্লাব সভাপতি শফিকুল ইসলাম তালুকদার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন। সেই সাথে যাতে কোন শিশু এ কর্মসূচি থেকে বাদ না পরে এদিকে খেয়াল রাখতে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহবান জানান।

সভায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, মসজিদের ইমাম ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com