শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ১০:৩৭ পূর্বাহ্ন

কলমাকান্দায় নিষিদ্ধ পলিথিনসহ ব্যবসায়ীকে কারাদনন্ড

কলমাকান্দায় নিষিদ্ধ পলিথিনসহ ব্যবসায়ীকে কারাদনন্ড

কলমাকান্দা প্রতিনিধি :

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার সিধলী বাজারের অভিযান চালিয়ে ২৭ কেজি নিষিদ্ধ পলিথিনসহ এক ব্যবসায়ীকে আটক করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

পরে ব্যবসায়ীকে একমাস বিনাশ্রম কারাদন্ড ও জব্দকৃত পলিথিনকে ধ্বংস করার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. সোহেল রানা ।

দন্ডপ্রাপ্ত সুজন মিয়া উপজেলার কৈলাটি ইউনিয়নের চাঁনকোনা গ্রামের সুবেদ আলী এর পুত্র। সে পেশায় সিধলী বাজারের মুদি ব্যবসায়ী।

নেত্রকোণা জেলার জাতীয ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ আলম নেতৃত্বাধীন সঙ্গীয় পুলিশ দল রবিবার সন্ধ্যায় উপজেলার সিধলী বাজারের অভিযান পরিচালিত হয়। অভিযানকালে নিষিদ্ধ পলিথিন বিক্রয়ের জন্য মজুদ রাখার দায়ে ওই বাজারের মুদি ব্যবসায়ী সুজন মিয়া কে ও ২৭ কেজি পলিথিন জব্দ করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. সোহেল রানা নিকট সোর্পদ করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নিষিদ্ধ পলিথিন মজুদ রাখার দায়ে ব্যবসায়ী সুজন মিয়া কে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও জব্দকৃত ২৭ কেজি পলিথিনকে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করার নির্দেশ দিয়েছেন। পরে ওই রাতে দন্ডপ্রাপ্ত সুজন মিয়া কে কলমাকান্দা থানা পুলিশের মাধ্যমে নেত্রকোণা জেলা কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com