সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০২:৩৮ অপরাহ্ন

কলমাকান্দায় অবৈধ পথে আসা ভারতীয় সুপারি জব্দ

কলমাকান্দা প্রতিনিধি:

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার সীমান্ত এলাকায় থেকে চোরাই পথে আসা ভারতীয় ৫৫ বস্তা সুপারি জব্দ করেছে উপজেলার খারনৈ সীমান্ত চৌকিতে দায়িত্ব পালনকারী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (১৪ জুন) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কথিত সুরুজ মার্কেট কচুগড়ার বনবেড়া সীমান্তে প্রশান্ত ঘাগ্রা’র বাড়ীর সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনার সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যায়। পরে সেখান থেকে দুই চাকা বিশিষ্ট ঠেলা গাড়ীতে রাখা অবস্থায় ৫৫ বস্তা সুপারির সন্ধান মেলে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার অনেকেই জানান কলমাকান্দা সদরসহ বাউসামের ভাষাকুড়ার আইয়ূব আলী, ইসহাক ও সন্ন্যাসী পাড়ার আলী হোসেন, আমির আলী, ফারুক ও জাকিরসহ একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে সীমান্ত দিয়ে চোরাই কারবার করে আসছে। ওই এলাকায় চোরাকারবারীরা সুপারির ব্যবসার সাথে প্রায়শ মাদক পাচার করে বলে জানা যায়।

বস্তাগুলো ওই এলাকার একটি বাড়ীর পাশে রাখা ছিল। পরে স্থানীয়দের সহায়তা নিয়ে ওই এলাকায় তল্লাশি চালানোর পরও চোরাকারবারীদের কাউকে আটক করতে পারেনি বিজিবি’র অভিযান পরিচালনাকারী দলটি। চোরাই পথে আসা সুপারিগুলোর বাজার মূল্য প্রায় দুই লক্ষাধিক টাকার সমমান মূল্যের হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) খারনৈ বিওপি’র সুবেদার আবুল কাশেম মুঠোফোনে ভারতীয় সুপারি উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের সহায়তা নিয়ে ওই এলাকায় তল্লাশি চালানোর পরও বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা দ্রুত পালিয়ে যায়। তবে উদ্ধার হওয়া ভারতীয় ৫৫ বস্তা সুপারিগুলো উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ভাল লাগলে শেয়ার করেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com
error: Content is protected !!