বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৮:২০ অপরাহ্ন

করোনা লড়াই এখনও শেষ হয়নি: মুন

জনপ্রিয় ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ২৬ বার পঠিত

দ্রুত করানা সংক্রামণ নিয়ন্ত্রণ করে যে দেশটি গোটা বিশ্বের নজর কেড়েছিল, সেটি দক্ষিণ কোরিয়া। অনেকেই এ নিয়ে দেশটির বর্তমান সরকারের গৃহীত করোনা নীতির প্রশংসা করেছিলেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, দেশটিতে দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভবনা দেখা দিয়েছে। এ নিয়ে দেশের জনগণকে সতর্ক করেছেন প্রেসিডেন্ট মুন যায় ইন।

সোমবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রেসিডেন্ট মুন এই রোগের বিরুদ্ধে তার সরকারের তৎপরতা অব্যাহত রাখার ঘোষণা দেন।

তিনি বলেন, ‘যতক্ষণ না এই রোগ পুরোপুরি বিলুপ্ত হচ্ছে, ততক্ষন অব্ধি লড়াই চলবে। করোনার সঙ্গে আমাদের লড়াই এখনো শেষ হয়নি।’

করোনা নিয়ন্ত্রণে অন্যতম সফল এই দেশটিতে গত রোববার নতুন করে ৩৪ জন করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি এ ঘোষণা দিলেন।

নতুন করে করোনা সংক্রমণ কমে যাওয়ায় দেশটিতে বার, রেস্তোরা নাইট ক্লাবগুলিতে আরোপিত নিষেধাজ্ঞাও শিথিল করা হয়েছিল। এমনকি স্কুল ও ব্যবসাপ্রতিষ্ঠান পুরোপুরি খুলে দেওয়ারও পরিকল্পনা করেছিলেন প্রেসিডেন্ট মুন। কিন্তু এর আগেই সেখানে নতুন করে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিল।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান থেকে জানা যায়, মঙ্গলবার সকালে মাত্র কয়েক ঘণ্টায় দেশটিতে ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর আগে সোমবার করোনায় আক্রান্ত হয় আরও ৩৫ জন।

দক্ষিণ কোরিয়ায় সবমিলিয়ে ১০ হাজার ৯০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সেরে উঠেছেন ৯ হাজার ৬৩২ জন। এখনও চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ২১ জন। করোনায় দেশটিতে মারা গেছে মোট ২৫৬ জন।(বিডি-জার্নাল)

 

শেয়য়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

© All rights reserved © 2020 jonopriya.com
কারিগরি সহযোগিতায়-SHAHIN প্রয়োজনে:০১৭১৩৫৭৩৫০২ purbakantho
themesba-lates1749691102