বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৪০ পূর্বাহ্ন

ইটভাটা চালু রাখার দাবীতে মানববন্ধন

ইটভাটা চালু রাখার দাবীতে মানববন্ধন

জনপ্রিয় ডেস্কঃ

নেত্রকোনায় সরকারী নিয়মনীতি মেনে ইটভাটা চালু রাখার দাবীতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে জেলার মদন উপজেলার মদন গ্রামে এলাকাবাসীর উদ্যেগে মেসার্স সততা ব্রীকস-এর সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ইটভাটার মালিক আ ক ম আলতাবুর রহমান, এলাকাবাসী সৈয়দ ইবনে তারেক, মিজানুর রহমান, নিকু মেম্বারসহ আরো অনেকে। এতে এলাকার সাধারন জনগণ অংশ নেয়।

এসময় সততা ব্রীকস্ এর মালিক আ ক ম আলতাবুর রহমান জানান, ‘এলাকার কিছু কুচক্রী মহল বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে ইটভাটা বন্ধ করে দেয়ার পায়তারা করছে। আমি পরিবেশ অধিদপ্তরের অনুমতিসহ ইটভাটার সকল কাগজপত্রাদি সংগ্রহ করে সরকারী নিয়ম অনুযায়ী কাজ চালিয়ে যাচ্ছি। কিন্তু এলাকার কিছু কুচক্রী মহলের মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে উপজেলা ভূমি কর্মকর্তা কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। আমি প্রশাসনের সহযোগিতায় কাজ চলমান রাখার দাবী জানাচ্ছি।

এছাড়াও মানববন্ধন চলাকালে ইটভাটার শ্রমিকসহ এলাকাবাসী বক্তব্য রাখেন। এসময় তারা অনেক দরিদ্র শ্রমিকদের কর্মসংস্থানের লক্ষে ইটভাটা চালু রাখার প্রশাসনের প্রতি দাবী জানান।

এদিকে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালীউল হাসান জানান, বিষয়টি নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে পরিবেশের ছাড়পত্রের অভিযোগ রয়েছে। এ জন্য কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। তবে জেলা প্রশাসকের সাথে কথা বলে চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com