মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ০৬:২৪ অপরাহ্ন

অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা

অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা

গোপালগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউ‌জি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেয়ার প্রতিবাদে ৮ম দিনেও অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছে ইতিহাস বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা। এ সময় শ্লোগানে শ্লোগানে ও মিছিলে মিছিলে কম্পিত হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ইতিহাস বিভাগের অনুমোদনসহ বিভিন্ন দাবীতে ক্যাম্পাসে খন্ড খন্ড মিছিল করে শিক্ষার্থীরা। দাবী না মানা পয্যন্ত সকল ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ও একাডেমিক কায্যক্রম বন্ধ করে দিয়েছে আন্দোলনকারীরা। এদিকে, রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয় বাংলা চত্ত্বর থেকে একটি মোমবাতি মিছিল বের করে আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দোলন স্থল প্রশাসনিক ভবনের সমানে গিয়ে শেষ হয়।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ব‌বিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। এরপর ওই দিন রাত থেকেই আন্দোলনে নামে শিক্ষার্থীরা। বর্তমানে ইতিহাস বিভাগটিতে ৪১৩জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

ভাল লাগলে শেয়ার করবেন




© All rights reserved © 2017 jonopriya.com
Design & Developed BY jonopriya.com